Pages

Friday 3 April 2015

কবিতার বিশাল ভান্ডারে আপনাকে স্বাগতম

কবিতার বিশাল ভান্ডারে আপনাকে স্বাগতম

ফিচারড


কবিতা আর কবিতা। একটা সময় এমন ছিল যখন কবিতা পড়তে হবে শুনলেই মাথা খারাপ হয়ে যেত। স্কুলের বইগুলোতে ‘কবিতা’ কে শুধুই বাংলা পরীক্ষার একটা অংশ হিসেবে বিবেচনা করা হয়। নম্বর পাওয়ার জন্য গোগ্রাসে মুখস্ত করে যেতাম। স্যাররা কি সত্যিই কবিতার আসল রূপ আমাদের সামনে তুলে ধরতে পারতো? জানিনা। তবে কবিতার সাথে সত্যিকারের পরিচয় হতে বেশিদিন সময় লাগেনি। বাংলা কবিতার যে বিশাল ভান্ডার রয়েছে তা আর যেকোন ভাষার সাহিত্যভান্ডারের তুলনায় কম নয়।

এই ব্লগটি বাংলা সাহিত্যের সেই সব কালজয়ী প্রতিভাবান কবি ও সাহিত্যিকদের কবিতা দিয়ে গড়ে উঠেছে যাঁরা বাংলা ভাষাকে তাঁদের অমর সব কীর্তি দিয়ে সমৃদ্ধ করে গিয়েছেন। ব্লগটিতে খুব শীঘ্রি তাদের জীবনী সম্পর্কেও তুলে ধরা হবে। ভাষা দিয়ে কবিতা বিচার করা যায়না তাই, মূলত এই ব্লগটি বাংলা কবিতার হলেও, বাংলার পাশাপাশি অন্যান্য ভাষার কবিতাও এখানে ঠাই পাবে। আর এই ব্লগটির নতুন ব্যবহারকারীও যোগ করা হবে। কারণ আমাদের একার পক্ষে এই কাজ করে যাওয়া সম্ভব হচ্ছেনা।

আর কথা নয়। পড়ে দেখুন কবিতার খাতা।

*** ফেসবুকে আমাদের ব্লগের পেইজ খোলা হয়েছে। ফেসবুক ব্যবহারকারীরা পেইজটিতে লাইক করলে এর মাধ্যমে আপনারা আমাদের এখানে নতুন কবিতা পোস্ট হওয়ার সাথে সাথেই জানতে পারবেন। ধন্যবাদ। ***

No comments:

Post a Comment